আলহাজ্ব আব্দুল বারী স্যার ছিলেন একজন নির্লোভ প্রচার বিমুখ সাদামনের মানুষ, তাঁর মৃত্যুতে জেলাবাসী একজন আলোকিত ব্যক্তিত্বকে হারালো——-স্মরণ সভায় বক্তারা

প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২০

মিজানুর রহমান মিজানঃ
বিশিষ্ট শিক্ষাবিদ সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক উপাধ্যক্ষ ও সুনামগঞ্জ পৌর ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ আলহাজ্ব আব্দুল বারী স্যার ছিলেন একজন নির্লোভ প্রচার বিমুখ সাদা মনের মানুষ, তাঁর মৃত্যুতে জেলাবাসী একজন আলোকিত ব্যক্তিত্বকে হারালো স্যারের স্মরণে আয়োজিত শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তারা এ কথা গুলো বলেন।
গতকাল শুক্রবার বিকাল ৪ ঘটিকায় সুনামগঞ্জ পৌর ডিগ্রি কলেজের আয়োজনে স্থানীয় উকিল পাড়াস্থ সুনামগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে পৌর ডিগ্রি কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি, সাবেক সংসদ সদস্য, প্রেসক্লাব সভাপতি এড: শামসুন নাহার রব্বানী শাহানা(পিপি)‘র সভাপতিত্বে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
শোকসভা ও দোয়া মাহফিলের শুরুতেই মরহুমের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভায় পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাও: মানিক উল্লাহ, গীতা পাঠ করেন শ্রী কাঞ্চন বৈদ্য।
স্মৃতিচারণমূলক স্বাগত বক্তব্য রাখেন, পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো:শেরগুল আহমদ। পৌর কলেজের প্রভাষক তৈয়বুর রহমানের সঞ্চালনায় অনুষ্টিত সভায় শিক্ষাবিদ মরহুম আব্দুল বারি স্যারের বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিকের উপর আলোকপাত করে বক্তব্য রাখেন- বিশিষ্ট কলামিষ্ট সাংবাদিক হোসেন তওফিক চৌধুরী, সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও শিক্ষাবিদ পরিমল কান্তি দে, মৌলভীবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সৈয়দ মহিবুল ইসলাম, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর নীলিমা চন্দ, সুনামগঞ্জ পৌরসভার মেয়র মো: নাদের বখত, দৈনিক সুনামকণ্ঠ’র সম্পাদক প্রকাশক বিজন সেন রায়, এড: রুহুল তুহিন, প্রভাষক শাহ আবু নাসের, সাবেক ছাত্র নেতা নাদের আহমদ, প্রভাষক শুভঙ্কর তাং মান্না, প্রভাষক নোয়াজউদ্দিন আহমদ প্রমুখ।
বক্তারা মরহুম আব্দুল বারী স্যারের শিক্ষকতা জীবনের বিভিন্ন দিকের স্মৃতিচারণ করেন। সুনামগঞ্জ সরকারী কলেজের সাবেক ছাত্র ও বর্তমানে ও পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদ বলেন, মরহুম আব্দুল বারী স্যার ছিলেন একজন আপাদমস্তক বড় মাপের মানুষ যার কোন অহঙ্কার বা নেতৃত্বের লোভ লালসা ছিল না। তিনি সাদাসিধে জীবনযাপন করতেন, ছাত্রদেরকে সন্তানতুল্য মায়া মমতা করতেন, শাসন ও করতেন। তাঁর অনুপ্রেরণায় আজ হাজার হাজার ছাত্ররা সমাজে প্রতিষ্ঠিত হয়েছে। তাঁর মৃত্যুতে আমরা একজন অভিভাবককে হারালাম। সভার শেষে মরহুম বারী স্যারের আত্বার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এই সংবাদটি 21 বার পঠিত হয়েছে