বিশ্বম্ভরপুরে আবুয়া নদীর উপর সেতুর নির্মাণ কাজের শুভ সূচনা করলেন পীর মিছবাহ এমপি।

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০

অণলাইন  ডেস্কঃ  ২২ কোটি ৮৩ লক্ষ টাকা ব্যয়ে বিশ্বম্ভরপুরে আবুয়া নদীর উপর সেতুর নির্মাণ কাজের শুভ সূচনা

করলেন সুনামগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য বিরোধী দলীয় হুইপ পীরমিসবাহ্ এমপি। বৃহস্পতিবার বিকালে সুুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার আবুয়া নদীর উপরে নিয়ামতপুর – তাহিরপুর সড়কে ফতেপুর সেতুর নির্মাণ কাজের শুভ সূচনা করেন তিনি।
১৩৫.৯২৬ মিটার দৈর্ঘ্যের এই পিসি গার্ডার ব্রীজ নির্মাণে ব্যয় ধরা হয়েছে ২২ কোটি ৮৩ লক্ষ টাকা। সেতুটির নির্মাণ কাজ সমাপ্ত হলে জেলা সদরের সাথে বিশ্বম্ভরপুর সহ তাহিরপুর উপজেলার সড়ক যোগাযোগের পথ আরও সুগম হবে বলে মনে করেন এলাকাবাসী ।
উদ্বোধনকালে বিরোধী দলীয় হুইপ পীর মিসবাহ্ এমপি বলেন, এই সেতুটি নির্মাণে আমি সংসদ সদস্য হওয়ার পর থেকেই চেষ্টা করে যাচ্ছি। সেতুটি নির্মাণে বিভিন্ন জটিলতা দেখা দেওয়ায় প্রকল্পটি স্থগিত ছিল। আমি সংসদ সদস্য হওয়ার পরে আমি কথা দিয়েছিলাম অতি তাড়াতাড়ি এই সেতুটির নির্মাণ কাজ শুরু করব,আমি বার বার মন্ত্রণালয়ে গিয়েছি সেতুটির নির্মাণ প্রক্রিয়া শুরু করতে। প্রায় বন্ধ হয়ে যাওয়া এই প্রকল্পটির জটিলতা নিরসন করে পুনঃপ্রাক্কলণ পূর্বক নতুন করে টেন্ডার আহবান করে ঠিকাদার নিয়োগ করা হয়েছে। সেতুটির কাজ টেকসই করতে ব্যয় বৃদ্ধি করা হয়েছে। সেতুর পাশাপাশি এই সড়কের কাজ অনুমোদন হয়েছে।
তিনি বলেন আমার নির্বাচনী এলাকার বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক গুলো সংষ্কারে জরুরী উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যেই প্রাক্কলন তৈরী করে তা অনুমোদনের জন্য ঢাকায় পাঠিয়েছে সুুনামগঞ্জ সড়ক ও জনপদ বিভাগ। অচিরেই আমরা এই সকল সড়কগুলোকে ভাল অবস্থায় নিয়ে যাব। বন্যাকালীন এই দূর্যোগে প্রতিবছর আমাদের সড়ক গুলোর ব্যাপক ক্ষতি হয়। এর থেকে পরিত্রাণ পেতে আমরা পরিকল্পনা করছি। আমি উন্নয়ন কাজ বাস্তবায়নে আপনাদের সহযোগিতা চাই,আপনারা দেখ ভাল করলেই কেবল টেকসই উন্নয়ন নিশ্চিত হবে।
এসময় উপস্থিত ছিলেন সুুনামগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস বিশ্বম্ভরপুর থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান উপ- বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলাম উপ- সহকারী প্রকৌশলী ওসমান মিয়া ফতেপুর ইউপি চেয়ারম্যান রণজিৎ চৌধুরী রাজন প্রমুখ।

এই সংবাদটি 16 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ