শিশুদের ‘এ’ প্লাস ক্যাপস্যুল খাওয়ানো কর্মসূচির উদ্বোধন করেন পীর মিসবাহ্ এমপি

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক :
জাতীয় পুষ্টিসেবা জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান স্বাস্থ্য অধিদপ্তর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অধিদপ্তরের সহযোগিতায় ও সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের বাস্তবায়নে জেলায় প্রায় ৪ লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো শুরু হয়েছে।
গতকাল রবিবার সকালে সুনামগঞ্জ সদর উপজেলার কুরবাননগর ইউনিয়নের মাইজবাড়ী কমিউনিটি ক্লিনিকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপস্যুল কর্মসূচির উদ্বোধন করেন-জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ এমপি।
এসময় উপস্থিত ছিলেন-জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, সিভিল সার্জন ডা.মোহাম্মদ শামস উদ্দিন,কুরবাননগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল বরকত, শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা মো.ওমর ফারুক প্রমুখ।
জেলায় ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানোর এই কার্যক্রম বাস্তবায়নে ২১৭৯টি টিকা কেন্দ্রে সরকারি বেসরকারী প্রশিক্ষিত ৫ হাজার ৫৫১ জন স্বাস্থ্যকর্মী টিকা প্রদান করবেন।
এটি চলবে ১৭ অক্টোবর পর্যন্ত । যেন একটি শিশুও বাদ না পরে সেই জন্য জেলার দুর্গম এলাকার বাদপড়া শিশুদের অনুসন্ধান করে ১৭ অক্টোবরের পর আরও ৪ দিন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
এবার জেলায় ৩ লক্ষ ৯৪ হাজার ৩৩৫ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওনোর লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে। লক্ষ্য মাত্রা অনুযায়ী ক্যাম্পেইন চলাকালে ৬ থেকে ১১ মাসবয়সী ৪৩ হাজার ৭৯৩ শিশুকে ১ লক্ষ আই.ইউ ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাসবয়সী ৩ লাখ ৫০ হাজার ৩৬২ শিশুকে ২ লক্ষ আই.ইউ ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

 

এই সংবাদটি 4 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ