হাসন রাজার প্রপৌত্র দেওয়ান মোহাম্মদ তাছওয়ার রাজার কর্নেল পদবী লাভ।

প্রকাশিত: ৫:৪৬ পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০

সু:ডাকডেস্কঃ সুনামগঞ্জ  তথা সারা বিশ্বের সারা জাগানো বিখ্যাত মরমী সাধক হাসন রাজার প্রপৌত্র কর্নেল দেওয়ান মোহাম্মদ তাছওয়ার রাজার কর্নেল পদবী লাভ করেছেন।

কর্ণেল দেওয়ান মোহম্মদ তাছওয়ার রাজা সুনামগঞ্জ জেলাবাসীর গর্ব। তিনি সিলেট ক্যাডেট কলেজের (SCC) প্রাক্তন ক্যাডেট যিনি আক্ষরিক ভাবেও ছিলেন রাজপুত্র। তাঁর চলা ফেরা, আচার ব্যবহার, পোষাক পরিচ্ছেদ, দান খয়রাতে তিনি ছিলেন সত্যিই আভিজাত্যের প্রতীক।

তিনি ১৯৮৭ সালে বাংলাদেশ মিলিটারী একাডেমীতে অফিসার ক্যাডেট হিসাবে যোগদান করেন।

বাংলাদেশ সেনাবাহিনীর সম্পদ এই অসাধারন মেধাবী অফিসার প্রায় ১২ বছর আগে মস্তিস্ক রক্তক্ষরনে (Cerebral Haemorrhage) অচল হয়ে পড়েন, তিনি মৃত নন কিন্তু কার্যত তাঁর মস্তিস্কসহ সব কটি অংগই অচল। সেইথেকে বাংলাদেশ সেনাবাহিনী এই মানুষটিকে অতি আদর যত্নে সিএমএইচে লালন আর সেবা করে আসছে।

গতকাল তাকে কর্নেল পদবীতে প্রমোশন দেয়া হয়েছে যা বাংলাদেশ তথা সারাবিশ্বের মাঝেই এক বিরল দৃষ্টান্ত।

যদিও এসব জাগতিক কোন কিছুই এখন তাকে স্পর্শ করে না, তবু তার প্রমোশনের সংবাদে সশস্ত্রবাহিনীর সকল অবসরপ্রাপ্ত ও কর্মরত অফিসারবৃন্দের সাথে সারাদেশবাসী আবেগাপ্লুত। সুনামগঞ্জের ঐতিহ্যবাহী রাজপরিবারের জীবন্ত  প্রতিনিধি বাংলাদেশ সেনাবাহিনীর চৌকস এই অফিসারের পদোন্নতিতে বাংলাদেশ সেনাবাহিনীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা  প্রকাশ করেছেন সুনামগঞ্জের ডাক’র সম্পাদক- প্রকাশক শেরগুল আহমদ ।

এই সংবাদটি 52 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ