২৪ ঘণ্টায় ২৩ মৃত্যু

প্রকাশিত: ২:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০

সু:ডাকডেস্ক:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের কারণে আরও ২৩ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। এ নিয়ে কোভিড-১৯ এ সরকারি হিসাবে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো পাঁচ হাজার ৬৪৬ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন এক হাজার ২০৯ জন। এখন পর্যন্ত মোট তিন লাখ ৮৭ হাজার ২৯৫ জন শনাক্ত হলেন। শনিবার (১৭ অক্টোবর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় স্বা¯’্য অধিদফতর।
গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১১ হাজার ১২টি। নমুনা পরীক্ষা করা হয় ১১ হাজার ৫৭৩টি। এখন পর্যন্ত মোট ২১ লাখ ৫১ হাজার ৭০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত একদিনে সু¯’ হয়েছেন এক হাজার ৫৬০ জন। এখন পর্যন্ত সু¯’ তিন লাখ দুই হাজার ২৯৮ জন।

স্বা¯’্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১০ দশমিক ৪৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৮ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সু¯’ হয়েছে ৭৮ দশমিক শূন্য ৫ শতাংশ এবং মারা গেছে এক দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৮ জন পুরুষ জন এবং ৫ জন নারী। এখন পর্যন্ত পুরুষ চার হাজার ৩৪৫ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৩০১ জন। ২৪ ঘণ্টায় ২৩ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চার জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে চারজন, খুলনায় এক জন, বরিশালে দুই জন এবং রংপুরে দুই জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বা¯’্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৬৩ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৩২০ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০২ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৭১ হাজার ৭৬০ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৪ হাজার ৮০ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৪২৮ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৫৫৫ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন পাঁচ লাখ পাঁচ হাজার ৫০৪ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে পাঁচ লাখ ৪৫ হাজার ৩৭২ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৮৬৮ জন।

 

এই সংবাদটি 8 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ