পর্যটন খাতকে সম্প্রসারিত করতে ৮০০ স্পট চিহ্নিত

প্রকাশিত: ১০:২৯ পূর্বাহ্ণ, অক্টোবর ২৬, ২০২০

অণলাইন ডেস্কঃ
সরকার দেশের পর্যটন খাতকে সম্প্রসারিত করতে অব্যাহত উদ্যোগে এবার সারাদেশে সকল সম্ভাব্য পর্যটন স্পটগুলি চিহ্নিত করার কাজ শেষ করেছে। এ লক্ষ্যে পর্যটন করপোরেশন দেশের ৮টি বিভাগে ৮০০ এর বেশি পর্যটন স্পট চিহ্নিত করেছে বলে সংসদীয় কমিটির বৈঠকে জানানো হয়েছে।
রোববার (২৫ অক্টোবর) একাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে এ তথ্য জানানো হয়।
কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান এবং সৈয়দা রুবিনা আক্তার বৈঠকে অংশ নেন।
বৈঠকে ‘বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন-২০১৩’, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের ২০২০-২০২১ সালের বাজেট ব্যবহার এবং বৈশ্বিক করোনা মহামারি প্রতিরোধে মন্ত্রণালয় কর্তৃক গৃহীত পদক্ষেপ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
বৈঠকে উল্লেখ করা হয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন ইতোমধ্যে ৮টি বিভাগে ৮০০ এর বেশি পর্যটন স্পট চিহ্নিত করেছে। চলতি ২০২০-২০২১ অর্থবছরে বাংলাদেশ পর্যটন করপোরেশনের অনুকূলে ৮টি বাস্তবায়নাধীন প্রকল্পের অধীনে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) ৭০.২১ কোটি টাকা বরাদ্দ রয়েছে।

এই সংবাদটি 40 বার পঠিত হয়েছে