শিশু সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক ঃ
বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) কর্র্তৃক সুনামগঞ্জ সার্কিট হ্উাস মিলনায়তনে ২ দিন ব্যাপি আয়োজিত ‘ শিশু সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।
শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম প্রকল্প (৫ম পর্যায়) এর আওতাধীন এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ২ দিন ব্যাপী প্রশিক্ষণ এর উদ্বোধন করেন- বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ। ২ দিন ব্যাপী প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন জগন্নাথ ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারি অধ্যাপক রাহাত মিনহাজ, পিআইবি’র প্রশিক্ষক মোহাম্মদ আব্দুল মান্নান, দ্যা স্টার এর সাবেক চীফ রিপোর্টার মোঃ আবুল কালাম আজাদ।
প্রশিক্ষণ শেষে সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মোঃ জসিম উদ্দিন।
অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, “তথ্য প্রযুক্তির যুগে প্রত্যেকেই নিজ দায়িত্বে এগিয়ে আসতে হবে। আজকের শিশুরাই আগামী দিনের ভবিষৎ। তাই শিশু কিশোরদের মেধা বিকাশের সময় এখনই। মেধাকে জাগ্রত করতে হলে বেশী করে পড়াশোনা করতে হবে। পাশাপাশি ভাল কাজে মনোনিবেশ করতে হবে। তাহলেই নিজেকে একজন সু নাগরিক হিসেবে গড়ে তোলা সম্ভব হবে”।
উল্লেখ্য, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) কর্র্তৃক সুনামগঞ্জে ৩০জন শিশু কিশোরকে প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণার্থী মিফতাউর রহমান ইফতি, হাবিবুর রহমান সাকিব, মাফরুজা সিদ্দিকা, ইয়াহইয়া হাসান, তন্ময় হাসান নাঈম, হাবিবুর রহমান আনন্দ, ওয়াসিফ সুলায়মান বলেন “এ রকম একটি প্রশিক্ষণে অংশ গ্রহন করতে পেরে আমরা আনন্দিত। যদিও আমাদের বয়স কম আমরা এই প্রশিক্ষণ পাওয়ার পর সৃজনশীল কাজে আগ্রহী হবো বলে আশা রাখি। আমাদের অংশগ্রহনের সুযোগ দেয়ার জন্য সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শামছুননাহার বেগম শাহানা রব্বানী এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদ মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি”।

এই সংবাদটি 68 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ