জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে কমিউনিটি মেবিলাইজেশন অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২০


মিজানুর রহমান মিজান:
ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আওতায় নারী ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ ও কিশোরদের অংশ গ্রহণে কমিউনিটি মেবিলাইজেশন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ১৭ নভেম্বর মঙ্গলবার সকাল ১১ টায় সুনামগঞ্জ ওয়েজখালীস্থ বিসিক শিল্প নগরী মাঠে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো: আরিফ আদনান।
ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক আকশেদ আলীর সভাপতিত্বে ও জেলা সমন্বয়ক এ কে আজাদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফৌজিআরা শাম্মী, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া।
সমসাময়িক সময়ে নারী ও শিশুর প্রতি নির্যাতন বিষয়ক তথ্য চিত্র উপস্থাপন পূর্বক নির্যাতন বন্ধে সরকার ও বেসরকারী উন্নয়ন সংস্থার বিভিন্ন পদক্ষেপের বর্ননা তুলে ধরেন নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ বিষয়ক হটলিংক সুনামগঞ্জ জেলার ফোকাল পার্সন সাংবাদিক মিজানুর রহমান মিজান।
কমিউনিটি মেবিলাইজেশনে আরো বক্তব্য রাখেন সুনামগঞ্জ পৌরসভার কাউন্সিলর জাহানারা বেগম, পৌরকাউন্সিলর অ্যাডভোকেট শেলী চৌহান, ব্র্যাকের সিনিয়র জেলা ব্যবস্থাপক কায়েূম উদ্দিন, ব্র্যাক ফেলো শামীম আহমদ, মাঠ সংগঠক হাকিমুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানের শেষ পর্বে কমিউনিটি মেবিলাইজেশনে অংশ গ্রহণ করা শিশু কিশোরদের মধ্যে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগীতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এই সংবাদটি 48 বার পঠিত হয়েছে