শুরু হচ্ছে সুনামগঞ্জের বঙ্গবন্ধু মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২০

সু.ডাক ডেস্ক:
চলতি বছর থেকে শুরু হতে যাচ্ছে সুনামগঞ্জের বহুল প্রতীক্ষিত বঙ্গবন্ধু মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম। ২০২০-২০২১ শিক্ষাবর্ষ থেকে পঞ্চাশ জন শিক্ষার্থী নিয়ে চালু হবে এই প্রতিষ্ঠানটি। তাছাড়া দেশের সতেরটি সরকারি মেডিকেলে মোট ২৮২টি আসন বাড়ানো হয়েছে। ফলে ২০২০-২০২১ শিক্ষাবর্ষ থেকে প্রায় সাড়ে চার হাজার ছাত্রছাত্রী সরকারি মেডিকেলে অধ্যয়নের সুযোগ পাবেন। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
মেডিকেল কলেজ চালু করাকে জেলার স্বাস্থ্য খাতের যুগান্তকারী এক পদক্ষেপ হিসেবে বিবেচনা করা হচ্ছে। স্থায়ী ক্যাম্পাস তৈরি না হওয়ায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবনে অস্থায়ীভাবে মেডিকেল কলেজের ক্লাস শুরু হবে। স্থায়ী ক্যাম্পাস তৈরির পর শিক্ষার্থীদের সেখানে স্থানান্তর করা হবে।
উল্লেখ্য, সুনামগঞ্জ সিলেট মহাসড়কের পাশে মদনপুরে চলছে বঙ্গবন্ধু মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস নির্মাণের কাজ। সুনামগঞ্জের স্বাস্থ্য খাতে জড়িতরা বলছেন, মেডিকেল কলেজ চালু হলে চিকিৎসার ক্ষেত্রে সিলেট নির্ভরতা অনেকটা কমে যাবে। সুনামগঞ্জ বসেই জনগণ টারশিয়ারি লেভেলের স্বাস্থ্যসেবা পাবেন। সাধারণ মানুষ মেডিকেল চালুর বিষয়টি ইতিবাচক হিসেবে দেখছেন। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সাংসদ এম.এ. মান্নানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এই সংবাদটি 11 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ