দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্মানকাজ দ্রুত সমাপ্তির পথে; শীঘ্রই উদ্বোধন

প্রকাশিত: ২:৩৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২০


ইফতি রহমান  :  দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্মানকাজ দ্রুত শেষ হতে চলেছে। মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি খুব শীঘ্রই উদ্বোধন করবেন বলে আশা করছেন উপজেলাবাসী।
স্থানীয় সুত্রে জানা গেছে, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আটটি ইউনিয়নের প্রায় দুই-লক্ষ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষে ২৮ কোটি ৪০ লক্ষ টাকা (প্রায়) ব্যয়ে নির্মিত ৫০ শয্যাবিশিষ্ট দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এই আধুনিক হাসপাতালটি চালু হলে উপজেলাবাসীর চিকিৎসার দুর্ভোগ লাগব হবে এমনটাই মনে করেন উপজেলার সাধারণ মানুষ, বিশেষত নিম্ন আয়ের মানুষ। সমাজের উঁচুতলার মানুষের জন্য জেলা কিংবা বিভাগীয় শহরে গিয়ে চিকিৎসা নেওয়া সম্ভব হলেও, নিম্ন আয়ের মানুষের জন্য কঠিন বা দুঃসাধ্য।
উপজেলায় বড় ধরনের কোনো চিকিৎসালয় না থাকায় চরম দুর্ভোগ পোহাতে হতো উপজেলাবাসীর। জরুরী ভিত্তিতে কিংবা উন্নতমানের চিকিৎসা পেতে এই উপজেলার মানুষকে দৌড়ঝাঁপ করতে হতো জেলা সদর সুনামগঞ্জ কিংবা বিভাগীয় শহর সিলেটে।
উপজেলা বাসীর চিকিৎসা ক্ষেত্রে এমন দুর্দশা নজর এড়ায়নি পরিকল্পনামন্ত্রীর। আধুনিক ও উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত এই উপজেলার মানুষের স্বাস্থ্যসেবা বৃদ্ধির লক্ষ্যে জোর প্রচেষ্ঠা চালিয়ে যান উন্নয়ন বান্ধব এই নেতা। মন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্ঠায় ২০১৮ সালের ১০’ই জুন হাসপাতাল নির্মানের কার্যক্রম শুরু হয়।
স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নাধীন এই প্রকল্প নির্মাণ কাজের অনুমতিপত্র পাওয়া ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এস এ এস এন্ড গ্রীণ (জেভি)। নির্মানকাজ প্রায় শেষ। বাকী থাকা সামান্য কিছু চিকিৎসা সরঞ্জাম আসা ও উদ্বোধনের পর স্বস্তি ফিরবে সাধারণ মানুষের। জরুরী সেবা থেকে শুরু করে প্রয়োজনীয় নানা রোগের সুচিকিৎসা সেবা মিলবে হাসপাতালটিতে।
এ বিষয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন বলেন, আমাদের হাওরপাড়ের অন্যান্য সমস্যার মধ্যে একটি হচ্ছে চিকিৎসার সমস্যা। উপজেলাবাসীর চিকিৎসার জন্য ৫০ শয্যা বিশিষ্ট যে হাসপাতালটি নির্মান করা হয়েছে সেটি খুব দ্রুতই উদ্বোধন হবে। হাওর পারের নিম্ন আয়ের মানুষের জন্য এটা একটা বিশাল প্রাপ্তি।

 

এই সংবাদটি 30 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ