সুনামগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩, কাউন্সিলর পদে ৫০ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২০

মিজানুর রহমান মিজান:
সুনামগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারী। নির্বাচনে রিটানিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ সময় ২০ ডিসেম্বর, বাছাই ২২ ডিসেম্বর, প্রত্যাহারের শেষ সময় ২৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৩০ ডিসেম্বর।
মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে মেয়র, কাউন্সিলর ও মহিলা সদস্য পদের প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করেছেন।
গতকাল রবিবার বিকেলে আওয়ামীলীগ, বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে সহকারী রির্টানিং অফিসার উত্তম কুমার রায়ের নিকট মনোনয়নপত্র দাখিল করেছেন। সুনামগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের মেয়র প্রার্থী নাদের বখত নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়াও বিএনপির ধানের শীষের মনোনিত প্রার্থী মো:মুর্শেদ আলম ও ইসলামি শাসনতন্ত্র আন্দোলনের পক্ষে মো:রহমত উল্ল্যাহ সহ সুৃনামগঞ্জ পৌরসভায় তিনজন মেয়র প্রার্থী মনোনয়ন পত্র জমা দান করেছেন।
এছাড়াও কাউন্সিলর পদে ৪৬ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমাদান করেন।
উল্লেখ্য, সুনামগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৬টি ভোট কেন্দ্রে মোট ভোটার ৪৭ হাজার ১৫ জন। এরমধ্যে পূরুষ ভোটার ২৩,২৩৮জন এবং নারী ভোটার ২৩,৭৭৭ জন।
সহকারী রির্টানিং অফিসার উত্তম কুমার রায় জানান আগামী ১৬ই জানুয়ারী সুনামগঞ্জ জেলার সদর পৌরসভা, ছাতক ও জগন্নাথপুর এই তিনটি পৌরসভায় একসাথে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে জেলা প্রশাসন ও জেলা নির্বাচন কমিশন একটি অবাদ ও নিরপেক্ষ নির্বাচন এই সুনামগঞ্জবাসীকে উপহার দিতে বদ্ধ পরিকর। এজন্য প্রশাসনের তরফ থেকে যা যা করণীয় সব ধরনের প্রস্তুতি রয়েছে বলে ও তিনি জানান।

এই সংবাদটি 80 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ