পরিবহন ধর্মঘটের কারনে সুনামগঞ্জের সাথে সারা দেশের যোগাযোগ বন্ধ চরম ভোগান্তিতে জনগন

প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২০

ইফতি রহমান:
গত মঙ্গলবার থেকে একটানা ৭২ ঘন্টার পরিবহন ধর্মঘটের কারনে সুনামগঞ্জের সাথে সারা দেশের যোগাযোগ বন্ধ থাকায় বিপাকে পড়েছেন হাজার হাজার যাত্রী সাধারন। সেই সাথে পণ্য পরিবহন বন্ধ থাকায় বিপাকে পড়েছেন ভুক্তভোগী জনগন। ইতোমধ্যে বাজারের সকল ধরনের ভেগ্যপণ্যের দাম বাড়তে শুরু করেছে। জানা গেছে, সিলেট বিভাগের সব পাথর কোয়ারি খুলে দেয়ার দাবিতে ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ৭২ ঘণ্টার পরিবহন ধর্মঘটে একাতœতা পোষন করার কারণে গতকাল বুধবার সুনামগঞ্জ থেকে কোনো দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। পণ্যবাহী ট্রাকের পাশপাশি চলাচল করেনি কোনো লোকাল বাসও। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী সাধারণ।
সুনামগঞ্জ পরিবহন মালিক ও শ্রমিকরা জানান, ধর্মঘটের ডাক দেয়া হয়েছে সিলেট থেকে। গত মঙ্গলবার সকাল ৬টা থেকে ৭২ ঘণ্টার এই পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। ওইদিন শুধু ট্রাক ও দূরপাল্লার বাস চলেনি। অন্যান্য যানবাহন চলাচল করেছে। কিন্তু গতকাল সকাল থেকে শ্রমিকরা আরও কঠোর হওয়ায় সুনামগঞ্জ-সিলেট সড়কে কোনো লোকাল বাসও চলাচল করেনি।
এ বিষয়ে সিলেটে বিশিষ্ঠ পরিবহন ব্যবসায়ী আবুল কাশেম বলেন, “যেহেতু সিলেট বিভাগে মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে ২২,২৩,২৪ ডিসেম্বর ৭২ ঘন্টার লাগাতার ধর্মঘট চলছে তাই আমরা বাস-ট্রাক মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন একাতœতা পোষন করেছি ফলে সুনামগঞ্জ-সিলেট সড়কে মঙ্গলবার সকাল থেকে যাত্রী থাকলেও কোনো বাস চলাচল করেনি।”

এই সংবাদটি 31 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ