দিরাইয়ে উৎসবের আমেজে ভোট দিয়েছেন নারী ভোটাররা

প্রকাশিত: ৩:৫১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২০


মাহবুব আহমদ:
দিরাই পৌরসভা নির্বাচনে উৎসবের আমেজে নতুন চালু হওয়া ইভিএম পদ্ধতিতে ভোট দিয়েছেন নারী ভোটারগণ। গতকাল সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বেড়েছে। বিশেষ করে নারী ভোটারের সংখ্যা চোখে পড়ার মতো। সকাল ১০ টার দিকে দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের ভোটকেন্দ্র গেলে দেখা যায়, নারী ভোটারদের দীর্ঘ লাইন। সবার মাঝে বেশ উৎসবের আমেজ বিরাজ করছে।
কয়েকজন নারী ভোটারের সঙ্গে কথা বলে জানা যায়, ইভিএমের মাধ্যমে এই প্রথম তারা ভোট দিয়েছেন। এ যেন এক নতুন অভিজ্ঞতা। বৈশিক¦ মহামারী করোনা ভাইরাস সংক্রমণের ভয়ে ঘর হতে বের হতে না পারা, তাছাড়া পরিবার এবং সংসারের কাজসহ বিভিন্ন কারণে সচরাচর বাইরে বের হওয়া পড়ে না। তাই ভোট দিতে এসে পরিচিতজনদের সঙ্গে সাক্ষাৎ হওয়ায় বেশ আনন্দ লাগছে।
নারী ভোটার রুবিনা আক্তার বলেন, এতদিন টিভি খুললেই দেখতাম খবরে দেখাচ্ছে দেশের বিভিন্ন জায়গায় ইভিএমের মাধ্যমে ভোট হচ্ছে। ছেলে মেয়েদের জিজ্ঞেস করতাম ইভিএম কী, তখন তারা আমাকে বুঝিয়ে বলতো। আজ সেই ইভিএমের মাধ্যমে ভোট দিতে পেরে খুব আনন্দ লাগছে।
নারী ভোটার লীলা রাণী দাশ বলেন, সংসার আর সন্তানদের রেখে বাসা থেকে বের হওয়া সম্ভব হয় না। আজকে ভোট দিতে এসে ছোট বেলার অনেক প্রিয় বান্ধবীদের সঙ্গে দেখা হয়েছে, সত্যি খুব ভালো লাগছে।
নারী ভোটার রিজিয়া বেগম বলেন, ভোট দিতে এসে দু’টি কারণে খুব ভালো লাগছে। প্রথমত ইভিএমে জীবনের প্রথম ভোট দিলাম আর দ্বিতীয়ত পরিচিতজনদের সঙ্গে দেখা হওয়া কথা। সব সময় তো আর সবাই এক সঙ্গে হওয়া সম্ভব না।
উল্লেখ্য দিরাই পৌরসভার ২১ হাজার ৩৭৯ জন ভোটার।

এই সংবাদটি 97 বার পঠিত হয়েছে