মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের লক্ষ্যে গৃহনির্মাণ কাজ পরিদর্শন

প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২০


নিজস্ব প্রতিবেদক:
মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ “ক” শ্রেণির পরিবার পুনর্বাসনের লক্ষ্যে শাল্লা উপজেলায় গৃহনির্মাণ কাজ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। গতকাল মঙ্গলবার দিনব্যাপী শাল্লা উপজেলার বাহাড়া, হবিবপুর ও শাল্লা ইউনিয়নের বিভিন্ন গ্রামে গৃহ নির্মাণ কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক। এসময় জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারের সাথে কথা বলেন এবং তাদের বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন। পরিদর্শনকালে শাল্লা উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: জসীম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মুক্তাদির হোসেন, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার জহিরুল হক, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
“বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ইতোমধ্যে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে। প্রথম পর্যায়ে সুনামগঞ্জ জেলায় ৩৯০৮টি পরিবারের জন্য বরাদ্দ পাওয়া যায়। পরিবার প্রতি ০২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ১ লক্ষ ৭১ হাজার টাকায় নির্মিতব্য দুই কক্ষ বিশিষ্ট (রান্নাঘর, সংযুক্ত টয়লেট ও ইউটিলিটি স্পেসসহ) ঘর নির্মাণ করা হবে।
উল্লেখ্য, মুজিববর্ষে জনগণকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১ লক্ষ গৃহহীন পরিবারকে প্রদান করা হবে ‘দুর্যোগ সহনীয় ঘর’। প্রতিটি ঘরের মূল্য ১,৭১,০০০/= টাকা হিসেবে সুনামগঞ্জ জেলায় “জমি নেই, ঘর নেই”- শিরোনামে “ক” শ্রেণির ভূমিহীনদের মাঝে আশ্রয়ণ প্রকল্পের আওতায় যাচাই-বাছাইপূর্বক গৃহ নির্মাণ করা হচ্ছে।

এই সংবাদটি 139 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ