কয়লা ও চুনাপাথর আমদানী কারক গ্রুপের সংবাদ সম্মেলন

প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২১

মিজানুর রহমান মিজান:
সুনামগঞ্জে কয়লা ও চুনাপাথর আমদানি বন্ধ করে একটি মহল সম্ভাবনা ধ্বংস করার যড়যন্ত্র করছে মর্মে অভিযোগ করেছেন তাহিরপুর কয়লা ও চুনাপাথর আমদানী কারক গ্রুপের নেতৃবৃন্দ। সুনামগঞ্জ শুল্কষ্টেশন দিয়ে কয়লা ও চুনাপাথর আমদানী হচ্ছে। সম্ভাবনাময় এ অঞ্চলে ব্যবসায়ীরা অগ্রীম কর দিয়ে কয়লা ও চুনাপাথর আমদানি করছেন। সরকার কোটি কোটি টাকা রাজস্ব পাচ্ছে এসব শুল্ক স্টেশন থেকে। এ যাবত পর্যন্ত কোন ব্যবসায়ীর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ নেই। বরং শ্রেষ্ট করদাতা হিসেবে অনেকেই পুরস্কৃত হচ্ছেন। কিন্তু একটি মহল সম্ভাবনাময়ী এলাকায় ব্যবসা বন্ধ করে শ্রমজীবী মানুষের জিবিকা নির্বাহে আঘাত করার চেষ্টা করছে।
সুনামগঞ্জ শহরের পুরাতন বাসস্টেন্ড এলাকার পানসী রেস্টুরেন্টের কনফারেন্স হলে জাতীয় একটি পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব কথা বলেন ব্যবসায়ী ও তাহিরপুরের বাদাঘাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন ও তাহিরপুর কয়লা আমদানী কারক গ্রুপের সভাপতি আলকাছ উদ্দিন খন্দকার।
সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল, ব্যবসায়ী শামছুল হক, ভাইস চেয়ারম্যান রিয়াজ উদ্দিন খন্দকার লিটন, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ স¤পাদক অমল কান্তি কর, ব্যবসায়ী মুজিবুর রহমান, মতিশ পাল, পিন্টু চক্রবর্তী, খসরুল আলম প্রমুখ। এছাড়াও তাহিরপুর কয়লা ও চুনাপাথর আমদানী কারক গ্রুপের শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

এই সংবাদটি 50 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ