মুজিব শতবর্ষ উপলক্ষে জেলায় ‘স্বপ্ননীড়’র চাবি পেলেন ৪০৭ পরিবার

প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১


মিজানুর রহমান মিজান:
মুজিব শতবর্ষ উপলক্ষে সুনামগঞ্জ জেলায় ৪০৭টি গৃহহীন, ভূমিহীন, ছিন্নমূল, অসহায় দরিদ্র পরিবারকে ঘর করে দিয়েছে সরকার। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গতকাল শনিবার সকালে বিশ্বের সর্ববৃহৎ এ আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না। গৃহহীন মানুষকে একসঙ্গে এতগুলো ঘর দেওয়ার দৃষ্টান্ত বিশ্বে বিরল।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল শনিবার সকাল ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সর মাধ্যমে যুক্ত হয়ে সারা দেশের ৪৯২ উপজেলার ৬৬১৮৯ টি পরিবারের মাঝে ঘর হস্তান্তর করেন। এ উপলক্ষে সুনামগঞ্জ জেলায় ৪০৭টি উপকারভোগী পরিবারের হাতে ঘরের দলিল ও চাবি হস্তান্তর করা হয়।
তথ্যানুসন্ধানে জানাযায়, প্রথমধাপে শাল্লা উপজেলায় ১৬০টি, সুনামগঞ্জ সদর উপজেলায় ৫০টি, দিরাই উপজেলায় ৪০টি, ধর্মপাশা উপজেলায় ৩৪টি, বিশ^ম্ভরপুর উপজেলায় ৩০টি, জামালগঞ্জ উপজেলায় ২৫টি, তাহিরপুর উপজেলায় ২৫টি, জগন্নাথপুর উপজেলায় ২৩টি,ছাতক উপজেলায় ১০টি, দোয়ারাবাজার উপজেলায় ১০টি করে ঘরের চাবী ও দলিল হস্তান্তর করা হয়েছে। উল্লেখ্যযে, বিজ্ঞ আদালতের স্থগিতাদেশের কারনে দক্ষিন সুনামগঞ্জ উপজেলার ১৫১টি ঘর নির্মানকাজ স্থগিত রয়েছে।

এই সংবাদটি 55 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ