স্বপ্নের ইতালি কেড়ে নিলো ছাতকের দুই পরিবারের স্বপ্ন

প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, মার্চ ১০, ২০২১

ইফতি রহমান:
বসনিয়া-হার্জেগোভিনা হয়ে ক্রোয়েশিয়া অতিক্রম করে স্লোভেনিয়া মধ্যইউরোপের এই তিনটি দেশ পাশাপাশি এই দেশগুলো থেকে অড্রিয়াটিক সাগর পাড়ি দিলেই ইতালি। এই রুটে ইউরোপের দেশ ইতালি যাওয়ার পথে প্রচন্ড ঠান্ডায় ছাতকের দুই যুবকের মর্মান্তিক মৃত্যু ঘটেছে। মঙ্গলবার ক্রোয়েশিয়ার একটি জঙ্গলে রাজু আহমদ (২২) ও রিহান আহমদ (২৪) মৃত্যুবরণ করেন। ইতালীর পথেই বিলীন হয়ে যায় দুটি পরিবারের স্বপ্ন। তাদের মৃত্যুর খবর পেয়ে কান্নায় বারবার মুর্ছা যাচ্ছেন পরিবারের সদস্যরা। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এই খবর প্রকাশ হওয়ার পর পুরো ছাতক উপজেলা জুড়ে বইছে শোকের মাতম।
নিহত রাজু আহমদ ছাতক উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের সেওতরপাড়া গ্রামের মাসুক মিয়ার পুত্র ও রিহান আহমদ জাউয়াবাজার ইউনিয়নের পাইগাও গ্রামের গয়াছ মিয়ার পুত্র। ইউরোপের উন্নত জীবনযাপনের রঙ্গিন স্বপ্নে বিভোর হয়ে দালালের প্ররোচনায় গত কয়েকমাস পূর্বে দেশ ত্যাগ করেছিলো তারা। দালাল তাদের বিভিন্ন দেশ ঘুরিয়ে বসনিয়ার একটি জঙ্গলে রেখেছিলো। সেখান থেকেই ইতালির উদ্দেশ্যে রওনা করায় তাদের।
এব্যাপারে উত্তর খুরমা ইউপি চেয়ারম্যান বিলাল আহমদ জানান, দূর্ঘটনাটি খুবই মর্মান্তিক। তাদের লাশ দেশে ফেরত আনার জন্য তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতা কামনা করেছেন।

এই সংবাদটি 23 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ