করোনা দেশের যথেষ্ট ক্ষতি করেছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২১

সু:ডা:ডেস্ক:
করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারী ইতোমধ্যে দেশের যথেষ্ট ক্ষতি করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার ৭০টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত ‘কমিউনিটি ভিশন সেন্টার’-এর কার্যক্রম উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
গণভবন থেকে ভার্চুয়ালি অংশ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাস ইতোমধ্যে আমাদের দেশের যথেষ্ট ক্ষতি করেছে। যদিও টিকা দান শুরু হয়েছে তারপরেও আমি বলবো- মাস্ক পরে থাকা সামাজিক দূরত্ব বজায় রাখা এবং কিছুক্ষণ পর পর ভালো করে হাত পরিষ্কার করার যে স্বাস্থ্যবিধি রয়েছে তা মানতে হবে।’ তিনি বলেন, ‘টিকা দেওয়ার সময় আমি একটা কথা বলবো প্রত্যেকের নাম রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করে সেন্টারে যাবেন এবং আপনাদের অপেক্ষা করতে হবে। যখন সময় আসবে আপনাদের ডাকবে তখন আসবেন।’ শেখ হাসিনা বলেন,‘এখানে কোনোরূপ বিশৃঙ্খলা করবেন না। এ ধরনের ঘটনা অতীতে ঘটেনি এবং ভবিষ্যতেও যেন না ঘটে সেদিকে সকলে বিশেষভাবে দৃষ্টি রাখবেন।’
এ সময় তিনি বলেন, ‘বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসাসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে পর্যায়ক্রমে সকল উপজেলায় ভিশন কমিউনিটি সেন্টার স্থাপন করবো। ইতোমধ্যে আরও ১১০টি ভিশন কমিউনিটি সেন্টার স্থাপনের বিষয়েও চিন্তা করছি এবং সে পদক্ষেপও আমরা নিচ্ছি। এ জন্য মনে হয় স্বাস্থ্য মন্ত্রণালয় যথাযথ ব্যবস্থা নেবে।’অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সভাপতিত্ব করেন। স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো.আব্দুল মান্নান এবং জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. গোলাম মোস্তফা অনুষ্ঠানে বক্তব্য রাখেন। গণভবন থেকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস ভিডিও কনফারেন্সটি সঞ্চালনা করেন। অনুষ্ঠানে কমিউনিটি ভিশন সেন্টারের কার্যক্রম এবং রেফারেল ব্যবস্থার বিষয়ে একটি ভিডিও তথ্যচিত্রও পরিবেশিত হয়।

 

এই সংবাদটি 96 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ