বীরমুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌ: খসরু স্মরণে নাগরিক শোকসভা

প্রকাশিত: ২:৫৮ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২১

সুলেমান কবীর:
নাগরিক কমিটি সুনামগঞ্জের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে লেখক, গবেষক,আইনজীবী, বীর মুক্তিযোদ্ধা বজলুল মজিদ খসরু স্মরণে নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়েছে।গতকাল রোববার বিকাল ৫ ঘটিকায় সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে লেখক, গবেষক,বিশিষ্ট আইনজীবী বীরমুক্তিযোদ্ধা মরহুম বজলুল মজিদ খসরু স্মরনে নাগরিক শোক সভার আয়োজন করা হয়।
শোকসভায় সংহতি প্রকাশ করেন সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান ও সুনামগঞ্জ-২ আসনের মাননীয় সংসদ সদস্য জয়া সেন গুপ্তা।
নাগরিক শোকসভার শুরুতে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে তাঁর প্রতিকৃতিতে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জানানোর পর নাগরিক কমিটি সুনামগঞ্জের সভাপতি সুনামগঞ্জের পৌর মেয়র জনাব নাদের বখত স্বাগত বক্তব্যে নাগরিক শোকসভায় উপস্থিত সবাইকে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন “প্রয়াত বীর মুক্তিযোদ্ধা বজলুল মজিদ খসরু ভাই ছিলেন বহুমাত্রিক গুনের অধিকারী “আমরা সুনামগঞ্জবাসী একজন বীরমুক্তিযোদ্ধাকে হারালাম যাঁর অবদান অনস্বীকার্য।বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুলহুদা মুকুট বলেন, খসরু ভাই ছিলেন বহুমাত্রিক গুনের অধিকারী, তিনি আমাদের কাছে প্রেরণা এবং আদর্শ। সুনামগঞ্জ ৫ আসনের মাননীয় সাংসদ মহিবুর রহমান মানিক তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা বজলুল মজিদ খসরু জীবনী সুনামগঞ্জবাসীর জন্য অনুকরণীয়। সুনামগঞ্জ-৪ আসনের মাননীয় সাংসদ পীর ফজলুর রহমান মিসবাহ তাঁর বক্তব্যে বলেন, একটি নক্ষত্রের পতণ হল, খসরু ভাইয়ের কাছে সবসময় ভাল পরামর্শ পেতাম, তাঁর মৃত্যুতে আমরা হারিয়েছি একজন স্বপ্নদ্রষ্টা, প্রিয়জন, স্বজন, তিনি পৌর মেয়র নাদের বখতকে বলেন, খসরু ভাই স্মরণে যেন একটা সড়কের নামকরণ করা হয়। সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন ৭১’র মহান মুক্তিযুদ্ধের রনাঙ্গনের স্মৃতিচারণ করে বলেন, একটা মানুষকে দেখেছি যিনি আমাদের সুনামগঞ্জের আইডল। বঙ্গবন্ধুর সোনার বাঙলা গড়তে নিজেকে উৎসর্গ করেছিলেন। তিনি বীর মুক্তিযোদ্ধাদের জন্য আজীবন নিজেকে নিয়োজিত রেখেছিলেন।বক্তব্য রাখেন দোয়ারা বাজার উপজেলার বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ ইদ্রিস আলী, নারী নেত্রী শীলা রায়, বিশিষ্ট, লেখক ও কলামিস্ট এড,হোসেন তৌফিক চৌধুরী, বিশিষ্ট আইনজীবী হুমায়ুন মঞ্জুর চৌধুরী, বিশিষ্ট গবেষক ও লেখক এড,আবু আলী সাজ্জাদ হোসেন, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক পরিমল কান্তি দে, আইনজীবী সমিতির সভাপতি নজরুল ইসলাম সেফু, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর নীলিমা চন্দ, মহিলা পরিষদের নেত্রী গৌরী ভট্টাচার্য , নিতীশ তালুকদার ও সুনামগঞ্জ জাতীয়বাদী আইনজীবী ফোরামের সভাপতি মাসুক আলম। শোকসভায় উপস্থিত ছিলেন পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ, জেলা আইনজীবী সমিতির সাবেক সহ-সাধারণ সম্পাদক অ্যাড:আনিসুজ্জামান শামীম, সুনামগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি মিজানুর রহমান মিজান, সাংবাদিক ইফতি রহমান সহ শহরের সর্বস্তরের নাগরিকবৃন্দ।

এই সংবাদটি 107 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ