সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে সিলেটের নারী সাংবাদিকদের মানববন্ধন

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, মে ১৯, ২০২১

সিলেট সংবাদদাতা:
সচিবালয়ে হেনস্তার শিকার দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেন সিলেটের নারী সাংবাদিকরা।এসময় তারা হেনস্তাকারী স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
গতকাল বুধবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিকাল ৪টায় বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র, সিলেট আহবায়ক কমিটির আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, সরকার একদিকে তথ্যের অবাধ ব্যবহার ও প্রাপ্তির জন্য তথ্য অধিকার আইন করছে। সুশাসন নিশ্চিতের জন্য শুদ্ধাচার কৌশল অবলম্বন করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে। অন্যদিকে সরকারী দপ্তরের কর্মকর্তা কর্মচারীদের দুর্নীতি করতে ছাড় দিয়ে রেখেছে। আর তাদের দুর্নীতি যখনই সাংবাদিকরা প্রকাশ করেন তখন তাদের হেনস্তা করতো উঠে পড়ে লাগেন আমলারা। মামলা, হামলা, চুরির অপবাদ পর্যন্ত দিতে দ্বিধাবোধ করেন না তারা।

বক্তারা বলেন, দেশ আজ উল্টো পথে পরিচালিত হচ্ছে। তা না হলে যেখানে দুর্নীতিবাজদের শাস্তি হওয়ার কথা সেখানে আজ যিনি দুর্নীতি জনগণের সামনে প্রকাশ করছেন তার শাস্তি হচ্ছে। এসব চিত্র দেখার পরও সরকারের নিশ্চুপ ভূমিকা সুশাসনকে প্রশ্নবিদ্ধ করছে।

মানববন্ধনে বক্তারা রোজিনা ইসলামকে নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে রোজিনা ইসলামকে নির্যাতনকারীসহ স্বাস্থ্য বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিচারের দাবি জানান। সেইসাথে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও তার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবী জানান। মানববন্ধনে উপস্থিত ছিলেন- জিটিভির সিলেট প্রতিনিধি ও বাংলাদেশে নারী সাংবাদিক কেন্দ্রের সিলেট শাখার আহবায়ক বিলকিস আক্তার সুমি, যুগ্ম আহ্বায়ক মনিকা ইসলাম, চ্যানেল আই ও সবুজ সিলেটের সিলেট প্রতিনিধি সুবর্না হামিদ, ইত্তেফাক সিলেটের নিজস্ব প্রতিবেদক ও নিউইয়র্ক মেইলের স্টাফ রিপোর্টার অমিতা সিনহা, সিলেট টুডে টুয়েন্টিফোরের নিজস্ব প্রতিবেদক শাকিলা ববি, দৈনিক সিলেট মিররে নিজস্ব প্রতিবেদক বুশরা নূর, দৈনিক সুদিনের প্রতিবেদক ফাতেমা সুলতানা অন্যা প্রমুখ।
এই মানববন্ধনে একাত্মতা পোষণ করেন- সিলেট সাংবাদিক ইউনিয়নের আহবায়ক লিয়াকত শাহ ফরিদী, সিনিয়র সাংবাদিক আব্দুর রশিদ রেনু, সমকাল সিলেট প্রতিনিধি ফয়সল আহমেদ বাবলু, ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি শেখ নাসির, সাংবাদিক সাদিকুর রহমান সাকি, সিলেট জেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য ইউসুফ আলী, সিলেট জেলা প্রেসক্লাবের তথ্যপ্রযুক্তি সম্পাদক মো. সুলতান আহমদ, সদস্য আশরাফ চৌধুরী রাজু, আজমল আলী, সিলেট জেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য মিঠু দাশ জয়, সদস্য মোস্তাফিজুর রহমান, রাহেল আহমেদ, মোজোম্মেল হোসেন, শফিকুল ইসলাম, শফি আহমদ প্রমুখ।

এই সংবাদটি 62 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ