সাংবাদিক হেনস্তা ও গ্রেপ্তারের ঘটনায় জেলাজুড়ে নিন্দা ও প্রতিবাদ চলছে

প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ, মে ১৯, ২০২১


মিনহাজ অভি:
সাংবাদিক রোজিনাকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় চলছে নিন্দা ও প্রতিবাদসভা এবং মানববন্ধন কর্মসুচি। বিভিন্ন উপজেলা থেকে পাঠানো প্রতিনিধিদের তথ্য ও ছবির সমন্বয়ে প্রতিবেদন:
সাংবাদিক রোজিনা ইসলামকে আটকের প্রতিবাদে ধর্মপাশা প্রেসক্লাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ সভা :
স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি কক্ষে গত ১৭ মে প্রথম আলোর সিনিয়র রিপোর্টার সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা, হেনস্তার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সুনামগঞ্জের ধর্মপাশায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ধর্মপাশা উপজেলা সদরের হাসপাতাল রোডস্থ উপজেলা প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে গতকাল মঙ্গলবার (১৮ মে) বিকেল তিনটার দিকে উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি জুবায়ের পাশা হিমু। অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা প্রেসক্লাবের সহসভাপতি গিয়াস উদ্দিন রানা, সাধারণ সম্পাদক এনামুল হক এনাম, যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ রেজভী, সাহিত্য ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক শাকিল আহমেদ মুন, দপ্তর সম্পাদক সোহান আহমেদ, ধর্মপাশা উপজেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য সিনিয়র সাংবাদিক সালেহ আহমদ প্রমুখ।

সাংবাদিক রোজিনা ইসলামকে আটকের প্রতিবাদে তাহিরপুর প্রেসক্লাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ সভা:
প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব জেবুন্নাহার কর্তৃক হেনস্তা ও মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ সভা করেছে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ। বুধবার দুপুরে উপজেলা প্রেসক্লাবের অস্থায়ী কায্যালয়ে এই প্রতিবাদ অনুষ্ঠিত হয়।
এ সময় তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সিলেটের ডাক প্রতিনিধি রমেন্দ্র নারায়ণ বৈশাখ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন,প্রেসক্লাবে সাবেক আহবায়ক ও কালেরকণ্ঠ প্রতিনিধি গোলাম সারোয়ার লিটন,দৈনিক বাংলাদেশ টুডে প্রতিনিধি জাহাঙ্গীর আলম ভূঁইয়া,দৈনিক সংবাদ প্রতিনিধি কামাল হোসেন,সাংবাদিক রাজু আহমেদ রমজান,দৈনিক আজকের পত্রিকার প্রতিনিধি রাজন চন্দ,ভোরের পাতা প্রতিনিধি আবুল কাশেম,সাংবাদিক সাবজল আহমদ,রাহাদ হাসান মুন্না,আহমদ কবির,শামসুল আলম আখঞ্জি, খুরশেদ আলম,টাইফুন মিয়া,আবু জাহান,মুরাদ মিয়া,তানবির আহমদ,রাসেল আহমদ,উজ্জল হাসানসহ প্রেসক্লাবের নেতৃবৃন্দ।
প্রতিবাদ সভায় বক্তাগন বলেন,বর্তমান সরকার কোভিড-১৯ করোনা ভাইরাসের চ্যালেঞ্জ অত্যন্ত দক্ষতার সাথে মোকাবেলা করে যাচ্ছেন। গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থস্তম্ভ বলা হলেও প্রায়ই দূর্নীতিবাজদের বিরুদ্ধে কলম তুললেই তেড়ে আসে বন্দুকের নল। শুরু হয় অকথ্য নির্যাতন। আমরা গণমাধ্যমকর্মী হিসেবে সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি প্রথম আলের জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে যারা ন্যাক্কারজনক ভাবে হেনস্তা করেছেন তাদেরকে চিহ্নিত করে উপযুক্ত বিচার করে মিথ্যা মামলা থেকে নিঃশর্ত মুক্তি দিয়ে গণমাধ্যমের স্বাধীনতার পক্ষে অবস্থান নিবেন।

সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তির দাবিতে জগন্নাথপুর প্রেসক্লাবের মানববন্ধন ও প্রতিবাদ সভা:
প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা, মিথ্যা মামলা প্রত্যাহার, নিঃশর্ত মুক্তি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তির দাবিতে সুনামগঞ্জের জগন্নাথপুর প্রেসক্লাবের আয়োজনে এক মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯ মে) বিকেলে স্থাানীয় পৌর পয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।
জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের সভাপতিত্বে ও প্রথম আলোর জগন্নাথপুর উপজেলা প্রতিনিধি অমিত দেবের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আতাউর রহমান, ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, বীর মুক্তিযোদ্ধা রসরাজ বৈদ্য, জগন্নাথপুর প্রেসক্লাবের সহ-সভাপতি তাজ উদ্দিন আহমেদ, সাধারন সম্পাদক সানোয়ার হাসান সুনু, পৌর সভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক লুৎফুর রহমান, উপজেলা শ্রমিকলীগের আহ্বায়ক নুরুল হক, আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান মুজিব, মাসুম আহমদ, সাংবাদিক আব্দুল হাই, আলী আহমদ, গোলাম সারোয়ার, হিফজুর রহমান তালুকদার জিয়া, গোবিন্দ দেব, জুয়েল আহমদ, রেজুয়ান কৌরেশী, কামরুল ইসলাম মাহী, উপজেলা যুবলীগের সহ-সভাপতি শিক্ষক সাইফুল ইসলাম রিপন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) আকমল হোসেন ভূঁইয়া, পৌর যুবলীগ নেতা সৈয়দ জিতু মিয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) কল্যাণ কান্তি রায় সানী প্রমুখ।
প্রতিবাদ সভায় বক্তারা রোজিনা ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও নির্যাতনে জড়িত দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তির দাবি জানান। সংবাদ প্রকাশের জেরে এমন ঘটনার নিন্দা জানানো হয়। যেভাবে সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্তা করা হয়েছে, তা মুক্ত গণমাধ্যম ও সাংবাদিকতার জন্য হুমকি। তার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করে তাকে নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানান সাংবাদিক নেতারা।

এই সংবাদটি 35 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ