কঠোর লকডাউনে সেনাবাহিনীর জনসচেতনতা মূলক প্রচারণা

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২১


জগন্নাথপুর প্রতিনিধি:
মহামারি করোনার সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় জনসচেতামূলক প্রচারনায় করা হয়েছে। রবিবার (৪ জুলাই) দুপুরে উপজেলার সদরের জগন্নাথপুর বাজারে ৪২ বীর সিলেটের ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. মেসবাহ উদ্দিন আহমদ এই প্রচারণা করেছেন।
প্রচারণা শেষে তিনি পৌর পয়েন্ট গণমাধ্যম কর্মীদের বলেন, সরকারি নির্দেশনা বাস্তবায়নে আমরা স্থানীয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের সমন্বয়ে মাঠে কাজ করছি। জনসচেতনতাই পারে করোনার সংক্রমণ ঠেকাতে। এ জন্য স্বাস্থ্যবিধি মানতে হবে। খুব জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে বের না হওয়ার জন্য সবার প্রতি আহবান জানান। তিনি আরো বলেন, এই কঠিন পরিস্থিতিতে আপনি নিরাপদ থাকুন, আপনার পরিবারকে নিরাপদে রাখুন। অন্যকে নিরাপদে থাকতে উৎসাহিত করতে হবে। সকালের ঐক্যবদ্ধ প্রচেষ্টা থাকলে করোনার সংক্রমণ রোধ সম্ভব হবে বলে তিনি জানিয়েছেন। করোনাকালিন সময়ে বেকার হয়ে পড়া অসহায় ও দরিদ্রদের মধ্যে সরকারি কোনো সহায়তা দেওয়া হবে কিনা গণমাধ্যমের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারি সহায়তা আসছে। নির্দেশনা পেলে আমরা সুষ্ঠুভাবে ত্রাণ সহায়তা বিতরণ করা হবে।
এসময় উপস্থিত ছিলেন, কমান্ডার ১১ পদাতিক ব্রিগেড লে: কর্নেল সাইফুল ইসলাম, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অনুপম দাশ অনুপ, ক্যাপ্টেন আশিক হোসেন, ওয়ারেন্ট অফিসার শওকত হোসেন, জগন্নাথপুর থানার উপপরির্দশক (এসআই) রফিক আহমদ প্রমুখ।
এ দিকে সকালে জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুপম দাশ অনুপের নেতৃত্বে জগন্নাথপুর বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে তিন হাজার ৩শ’ টাকা জরিমানা করা হয়েছে।

এই সংবাদটি 16 বার পঠিত হয়েছে