লকডাউন কার্যকরে কঠোর অবস্থানে জেলা প্রশাসন: স্বাস্থ্যবিধিনা মানায় পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা আদায়

প্রকাশিত: ৪:৩৪ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২১


মিজানুর রহমান মিজান:
চলমান কঠোর লকডাউন কার্যকরে কঠোর অবস্থানে সুনামগঞ্জ জেলা প্রশাসন। সকাল থেকে বিকাল পর্যন্ত প্রশাসনের ব্যাপক তৎপরতা লক্ষ্য করা গেছে। লকডাউন শতভাগ নিশ্চিত করতে মাঠে আইন-শৃংখলা বাহিনী ও জেলা প্রশাসনের পাশা-পাশি বাংলাদেশ সেনাবাহিনীকেও টহল সহ মাস্ক বিতরন ও অসহায়দের খাদ্য সহায়তা দিতে দেখা গেছে।
জেলা প্রশাসন সুত্রে প্রকাশ, করোনা ভাইরাস জনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক আরোপিত বিধিনিষেধ এর প্রেক্ষিতে সুনামগঞ্জ জেলার সকল উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানের জনচলাচল ও নির্দেশিত স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করার লক্ষ্যে ১১টি উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনায় ০১ জুলাই হতে ০৭জুলাই পর্যন্ত ১৩৬ টি মোবাইল কোর্ট এ ৭২০ টি মামলায় ৭৪৬ জনকে ৫,৮৬,৮৯০/- টাকা অর্থদ- প্রদান করা হয়েছে। এর পাশাপাশি অন্যান্য কার্যক্রম হিসেবে, মাস্ক বিতরণ, স্বাস্থ্যবিধি প্রতিপালন করার নির্দেশনা ও জনসচেতনতামূলক দিকনির্দেশনা ও অব্যাহত রয়েছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে স্বাস্থ্য বিধি না মানায় সরকারি আদেশ অমান্য করার অপরাধে গতকাল ১১টি উপজেলায় বিধিনিষেধ লংঘনের জন্য ১৪টি পৃথক মোবাইল কোর্টের মাধ্যমে ৭২টি মামলায় ৭৭ জনকে ৬৩,১৪০ টাকা জরিমানা প্রদান করা হয়েছে। গতকাল ০৭জুলাই কোভিড-১৯ মোকাবেলায় মন্ত্রীপরিষদ বিভাগের জারিকৃত প্রজ্ঞাপনের আলোকে জেলার সকল পৌরসভা ও সকল উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক জনসমাগমস্থলে লকডাউনের বিষয়ে মাইকিং এবং ব্যাপক প্রচারণা চালানো হয়েছে। বিধিনিষেধ কার্যকর করার জন্য সকল উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর টহল বৃদ্ধি করা হয়েছে। সেনাবাহিনীর ৮টিমে ৮০ জন, র‌্যাবের ২টি টিমে ১৬ জন,বিজিবির ৩টি টিমে ৩৬ জন,ব্যাটালিয়ন আনসার ২টি টিমে ২০ জন এবং পুলিশের ২০ টি টিমে ১৬০ জন নিয়মিত টহল দিয়েছে।তাদের সাথে ছিলেন দায়িত্ব প্রাপ্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গণ। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জেলা প্রশাসন সুত্রে জানা গেছে।

এই সংবাদটি 12 বার পঠিত হয়েছে