কোটি টাকার‘জমি দখল’পত্রিকার সম্পাদক রিমান্ডে

প্রকাশিত: ৫:৫৫ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২১


সু:ডা:ডেস্ক:
কোটি টাকা মূল্যের বাড়ি দখলের অভিযোগে রাজধানীর পল্লবী থেকে মো. আমিরুজ্জামান নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে পল্লবীর সেকশন-১২ বি-ব্লক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
দৈনিক খবরের আলো নামের একটি ভুঁইফোঁড় পত্রিকার সম্পাদক ও প্রকাশক হিসেবে রয়েছেন মো. আমিরুজ্জামান। তাকে গ্রেপ্তারের পর মামলার তদন্তকারী কর্মকর্তা ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন। পরে শুনানি শেষে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।
পল্লবী থানার পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, জাল সনদ ব্যবহার করে দৈনিক খবরের আলো নামের একটি পত্রিকার ডিপক্লারেশন নিয়ে তার সম্পাদক ও প্রকাশক হয়েছেন আমিরুজ্জামান। বিষয়টি এখন তদন্ত করছে বিশেষ একটি গোয়েন্দা সংস্থা। সাংবাদিক পরিচয় ব্যবহার করে মিরপুর-পল্লবী থানা এলাকায় চাঁদাবাজি, দখলদারিসহ বেশ কিছু অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
অভিযোগ রয়েছে, তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী মামুনসহ একাধিক সন্ত্রাসী চক্রের সঙ্গে আমিরুজ্জামানের যোগাযোগ রয়েছে। শীর্ষ সন্ত্রাসীদের সঙ্গে যোগসাজস করে বহু নিরীহ মানুষের জায়গা দখল করেছেন তিনি। কেউ তার অপকর্মের প্রতিবাদ করলেই মিথ্যা মামলায় জড়ানোসহ জীবননাশের হুমকি দিতেন আমিরুজ্জামান। শুধু মামলা দিয়েই নয়, তার পত্রিকায় সংবাদ প্রকাশের ভয় দেখিয়েও নিরীহ মানুষদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা পল্লবী থানার উপপরিদর্শক (এসআই) সজীব খান আমাদের সময়কে জানান, পল্লবীর এক ভুক্তভোগী বাড়ির মালিক বাদী হয়ে আমিরুজ্জামানের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে দুপুর ১২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। জব্দ করা হয় তার ব্যবহৃত সেলফোন।
এসআই সজীব খান আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে চাঁদাবাজি, দখলদারি, এক শীর্ষ সন্ত্রাসীর সঙ্গে তার যোগসূত্রতার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে। আমিরুজ্জামানকে এক দিনের রিমান্ডে পাওয়া গেছে। তার সঙ্গে দেশে ও দেশের বাইরে অপরাধের সঙ্গে জড়িত কার কার যোগাযোগ ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে। রিমান্ডে এসব বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করা হবে। তথ্যসুত্র: আমাদের সময়।

এই সংবাদটি 20 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ