জাতীয় শোক দিবসে সুনামগঞ্জ প্রেসক্লাবের শ্রদ্ধা নিবেদন।

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২১


ষ্টাফ রিপোর্টার:
জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকীতে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে সুনামগঞ্জ প্রেসক্লাব ।
১৫ আগষ্ঠ সকাল ১১টায় সুনামগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে স্থানীয় ঐতিহ্য যাদুগর প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদ’র নেতৃত্বে কøাব সদস্যগন পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদ বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপদগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা , বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল।
পৃথিবীর এই জঘন্যতম হত্যাকান্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃস্বত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহ-সভাপতি মিজানুর রহমান মিজান, যুগ্ম সম্পাদক আমিনুল হক, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম শ্যামল, সদস্য আনোয়ারুল হক, সুলেমান কবির, বাবুল মিয়া প্রমুখ।

এই সংবাদটি 22 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ