সিলেটের গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ শয্যার করোনা ইউনিট ও মেনিফল্ড সিস্টেম সেন্ট্রাল অক্সিজেন সেবার উদ্বোধন করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি লুৎফুর রহমানের অর্থায়নে বুধবার (৮ আগস্ট) বিকেল ৩টায় ২০শয্যার করোনা ইউনিট ও মেনিফল্ড সিস্টেম সেন্ট্রাল অক্সিজেন সেবার উদ্বোধন করেন সাবেক শিক্ষামন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নূরুল ইসলাম নাহিদ এমপি।

পরে উপজেলা পরিষদের অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায়ের সভাপতিত্বে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহিনুর ইসলাম শাহিনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ এমপি বলেন, করোনা মহামারীতে মানুষের অর্থনৈতিক কর্মকাণ্ড ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক ধনী দেশর করোনায় দিশেহারা অবস্থা হয়েছিল। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দক্ষতার সাথে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রন করেছে। করোনা নিয়ন্ত্রনে অনেক উন্নত দেশের চেয়ে ভালো করেছে বাংলাদেশ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন খান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির, সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট আব্বাস উদ্দিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শিলা, জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা আওয়ামী সিনিয়র সহ-সভাপতি, সেন্ট্রাল অক্সিজেন সেবার দাতা লুৎফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী রিংকু, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সামাদ জিলু।

প্রধান অতিথি নুরুল ইসলাম নাহিদ আরো বলেন, অনেক ধনী দেশ টিকা সংগ্রহ করতে ব্যর্থ হয়েছে। সেখানে শেখ হাসিনার নেতৃত্বে আমরা টিকা সংগ্রহ করেছি এবং করছি। শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশের সব মানুষকে টিকার আওতায় আনবো। তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমরা একটি মহৎ কাজে যুক্ত হয়েছি। আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। তিনি সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান। করোনা চলে গেছে মনে করে কেউ যেনো স্বাস্থ্য বিধি লঙঘন না করেন সে ব্যাপারে তিনি সকলের দৃষ্টি আকর্শন করেন। এসময় তিনি এমন একটি মানবিক কাজ করার জন্য লুৎফুর রহমানকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবির উদ্দিন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক মজির উদ্দিন, গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ হারুনর রশীদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সদস্য শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রোকন উদ্দিন, সহ সভাপতি সাহেদ আহমেদ চৌধুরী, জিল্লুর রহমান।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার চুন্নু, আলি আকবর ফখর, সাংগঠনিক সম্পাদক খুরশিদ আলম চৌধুরী রিপন, সৈয়দ হাছিন আহমদ মিন্টু, খায়রুল হক, ধর্ম সম্পাদক আবুল লেইছ, উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক নাজিমুল হক লস্কর, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলিম উদ্দিন বাবলু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ফরহাদ আহমদ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল হানিফ খান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক রুমেল সিরাজ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান আজম, সহ-দফতর সম্পাদক হোসেন আহমদ, উপজেলা আওয়ামী সদস্য এনামুল হক রুহেল, ফরিদ উদ্দিন ইরান, জাফরান জামিল, অরুন দে, কামাল উদ্দিন, আবুল কাশেম সেবুল, আজমল হোসেন মনি, এহতেশামুল হক, এম জেড আলম, আব্দুল হান্নান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহেল আহমদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদুর রহমান, পৌর আওয়ামী লীগ নেতা আরিফ চৌধুরী কফি, ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বাঘা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল আহমদ, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফয়জুল আলম ফয়সল প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুদর্শন সেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন কারী তোফায়েল আহমেদ জিলু।

সিলেটভিউ২৪ডটকম/ডিজেএস-১১